একাত্তর তুমি
- বিচিত্র কুমার - দীর্ঘশ্বাসের কাব্য ১৯-০৪-২০২৪

একাত্তর তুমি
কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা,
একাত্তর তুমি
সমগ্র বাঙালির ঐক্যবদ্ধতা।

একাত্তর তুমি
রেসকোর্স ময়দানে ৭মার্চের ঐতিহাসিক ভাষণ,
একাত্তর তুমি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বুকের স্বপন।

একাত্তর তুমি
বীর বাঙ্গালির হাতের মেশিনগান,
একাত্তর তুমি
বাঙ্গালির বুকে চেতনার উল্থান।

একাত্তর তুমি
দীঘ নয় মাসের মৃত্যুর প্রলয়,
একাত্তর তুমি
শতশত মা বোনের কলষ্কের ভয়।

একাত্তর তুমি
পুকুর-ডোবা নদী-নালা খাল-বিলে ভাসা পচা লাশ,
একাত্তর তুমি
বাঙ্গালির বেদনার অবিস্মরণীয় ইতিহাস।

একাত্তর তুমি
লক্ষপ্রাণের বুকে ফোঁটা মল্লিকা,
একাত্তর তুমি
লাল সবুজের পতাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ০০:১১ মিঃ

অপূর্ব প্রকাশ।