তোমার চোখের সমুদ্রে আমার স্বপ্নের পৃথিবী
- বিচিত্র কুমার ১৯-০৪-২০২৪

সমুদ্র দেখেছি কতবার কিন্তু নেমে তার গভীরতা দেখিনি
তোমার চোখে কয়েক সেকেন্ডের উপর তাকিয়ে থাকতে পারিনি,
এর মধ্যে আমি ডুবে গেছি তোমার চোখের সমুদ্রের ভিতরে
সেখানে একফোঁটাও অশ্রু ছিলো না জোয়ারে।

আমি মনের আনন্দে সেখানে সাঁতার কাটছিলাম আর ভাবছি
জানিনা আরও গভীরে কী আছে ব্যাথা না ঝিনুক মুক্তার খানি,
না নতুন একটা পৃথিবী না পুরাতন কারু প্রতিচ্ছবি
গভীরে যেগুলো সে আড়াল করে রেখেছে তার সমুদ্রে রমণী।

আমার দুটো চোখে যখন পড়ল তার দুটি স্বপ্নিল চোখে
স্বপ্নপূরীর ভিতরে এক ফালি রোদ হেসে উঠলো,
সে বললো,এখানে আপনে কী করে এলেন?
আমি বললাম স্বপ্ন দেখতে দেখতে,সে মিষ্টি হাসিতে
তার দু'চোখ বন্ধ করলো।

পলকের মধ্যে আমি ফিরে এলাম অজানা জলের গভীরতা নিয়ে
রহস্যময় জলে তার দুটি কূলে ছুঁই ছুঁই করে,
তখনো আমি তাকে দেখায় মগ্ন ছিলাম এক নতুন স্বপ্নের পৃথিবীতে
অবশেষে ধ্যান ভাঙ্গল আমার দুফোটা অশ্রু দেখে কোটিবছর পরে।

দুপচাঁচিয়া বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।