প্রেমের মৃত্যুঘণ্টা
- বিচিত্র কুমার ১৯-০৪-২০২৪

আজ হয়তো বা কিছুই মনে নেই তোমার
একদিন গিয়েছিলাম তোমার মনের ভিতরে
হঠাৎ কখন যে রৌদ্রের ছোঁয়া লেগেছিল শরীরে
সেই রঙিন স্বপ্নপূরীর এক প্রান্তরে।

মনে পড়ে রমণী সেদিনের প্রেমগুলো
তোমার লাল ঠোঁটে চুইয়ে চুইয়ে নামছিলো,
উন্মুক্ত বোতামের ছিটকি খুলে একঝলক বৃষ্টি
ফুলের উপর প্রজাপতি আর ভ্রমর গায়ছিলো।

ভালোবাসার গন্তব্যে নির্জীব উতলা আকাশ
দারুচিনি দ্বীপের ভিতর সাঁতার কাটে,
ছিটকে ছিটকে পরে আকাশের রঙ
প্রকৃতির অন্তরে হাতে মুখে নদীর ঘাটে।

তার পর কোকিলের কণ্ঠধ্বনি
ঝরে ঝরে পড়ে গেলো নৈঃশব্দের গানে,
সেকথা হয়তো বা কেউ জানে না তুমি আর আমি
আর শুধু স্মৃতি বিজরিত সেই মাঠ জানে।

দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।