এতো সুন্দর ছিলেনা
- হাসান আল মাহদী ২৫-০৪-২০২৪

ওগো মোর প্রেয়সী!
এতো সুন্দর ছিলেনা তুমি
তোমাকে সুন্দরী বলেছে কবি
কবির কবিতার চরণে চরণে
তাই তোমাকে নিয়ে এতো আগ্রহ
এতো আয়োজন সব তো কবির কীর্তি।।

প্রেয়সী, এতো সুন্দর ছিলে না তুমি
আমার দেখার আগে,
ছিলে তুমি লোক চক্ষুর অন্তরালে
ভাবনার উদয় ঘটেনি তব সৌন্দর্য নিয়ে
যেদিন আমি বলেছি " তুমি সুন্দর "
সেই দিন হতে হলে তুমি কুসুমরাণী।

তোমার সুগন্ধ  ছিলো বদ্ধ কুঁড়ির মাঝে
ছিলে সেথায় অযত্ন অবহেলায়,
তোমাকে প্রকাশ করেছে কবি
ভাবনার রঙে একেছে কত ছবি
তাই ঝুকেছে অধীর আগ্রহে সবাই
দিচ্ছে তারা কামনার হাতছানি।।

প্রেয়সী, এতো সুন্দর ছিলেনা তুমি
কবির কবিতা লিখার আগে,
তুমি ছিলে বন্দী কোনো এক নিরস চোখে
কোনো এক অচেনা জগতে,
তোমার রূপ-যৌবনের মধুর শোভা
নতুন করে প্রকাশ করেছে কবি
তাই সবাই শোনাচ্ছে তোমায় কামনার বাণী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।