স্বপ্ন ছিলো না
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

ওগো প্রেয়সী!
এতকাল ছিলাম নিঃসঙ্গ আর ব্যথিত,
আহত পশুর ন্যায় ছটফট করে
কেটেছে কত বিনিদ্র নিশি যাপনে,
হৃদয়ে ছিলো না পরশ পাথরের ছোয়া
ছিলো না কামনা -বাসনার তীব্রতা,
স্বপ্ন ছিলো না, ছিলো না স্বপ্নের মতো
হৃদয় গভীরতা। 

কিভাবে হঠাৎ করে কেউ এসে হাতটা ধরে
নিলো পরম যত্নে আপন করে,
কে জানতো খেয়ালিপনা মন আন্দোলিত হবে,
শুষ্ক শীতের ভোর কাটিয়ে রৌদ্র ঝলমলে
বসন্তের পসরা নিয়ে নীড়ে হাতছানি দিবে,
কিভাবে যেনো মনের বাগানে ফের সজীবতা?
বিদগ্ধ হৃদয়ে ফের নতুন আশা জাগায়
বাঁচতে শেখায় মুছে দিয়ে সকল দীনতা।।

প্রেয়সী! এতকাল ছিলে কোথায়!!
কেনই বা দেরি হয়েছে তব কাছে আসাতে?
জানো কি তুমি! কত বসন্ত কেটেছে আমার
তুমিহীনা নিঃসঙ্গ প্রাণহীন,
কত মুহূর্ত কেটেছে একাকী ভাবনাহীন।
কে জানতো নিঃসঙ্গতার ভাঙা রাজ্যে
হঠাৎ কেউ একজন এসে সঙ্গ দিবে
ঘুছিয়ে দিবে জঞ্জাল জীবনের সকল ব্যস্ততা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।