এসেছিলে কেনো
- হাসান আল মাহদী ২৫-০৪-২০২৪

ওগো প্রেয়সী এসেছিলে কেনো
যদি অবেলায় চলেই যাবে
সবে তো সন্ধ্যা হলো
তারপর আসবে কালো নিশুতি রাত
বাশ ঝাড়ের কোণে জোনাকির মেলা বসবে
ঝিঝি পোকাদের ঝিঝি শব্দ হবে
আকাশের চাঁদ জ্যোৎস্না ছড়াবে
পাশাপাশি বসবো দুজনে একি সাথে।

প্রেয়সী, নদী এখনো পাইনি সাগরের দেখা
সে কেবল চলছিলো এতোকাল একা,
দিক হারিয়ে  অগোছালো একে বেকে
আজ সাগরের কিনারে আসার আগে
কেনো হাত ছেড়ে দেবে?
কেনো বাস্তবতার দোহাই দিয়ে মুখ লুকাবে?
সাগর সঙ্গম দেখার আগেই চলে যাবে?
তবে এসেছিলে কেনো, যদি চলেই যাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।