কালো মেয়েটা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৮-০৩-২০২৪

কালো মেয়েটা
যখন রূপ যৌবনের
কথা বলে
তখন খুব বিরক্ত লাগে।

এই সাম্যহীন
পৃথিবীতে যখন কালো মেয়েটা
ধবল মেয়েদের পিছু হটাতে চায়
তখন খুব বিরক্ত লাগে।

যখন কালো মেয়েটা বলে
নিজেকে যোগ্য করে তুলবো
তখন খুব বিরক্ত লাগে।

যখন কালো মেয়েটা বলে
সকলের উপরে থাকবো আমি
তখন খুব বিরক্ত লাগে
আচ্ছা ক'টা কালো মেয়ে
পৃথিবীর সেরা হয়েছে?

ক'টা কালো মেয়ে
রাষ্ট্রের উচ্চপদে আছে?
কালো মেয়েটা যখন
শেতাঙ্গ ছেলে কে বলে তোমার থেকে
মূল্যবান হয়ে দেখাবো আমি
তখন খুব বিরক্ত লাগে।

যতই আমরা সাম্যের কথা বলি
আসলে আমরা
সৌন্দর্যের পথেই চলি
সাম্য কিছু নয় মুখের বুলি।


সুন্দরী মেয়েদের আছে কদর
কালো মেয়েদের নেই আদর,
তাই শোন কালো মেয়ে
নিজেকে শ্রেষ্ঠ বানাতে চাও না
তুমি শ্রেষ্ঠ হলেও
সৌন্দর্য কোটায় তোমার জায়গা নেই
এই পৃথিবীর সকল মানুষ সুন্দরের পূজা করে....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।