দগ্ধ
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

বললে তুমি,
: আসি ।
: আচ্ছা এসো ।
ছায়া ছায়া কি ফেলে গিয়েছো তুমি ?
একি ছায়া ! নাকি তোমার পরিত্রাণ !
বিষ পান করে ; বাকি বিষ ফেলে গেছো পেয়ালায়-
আমিও করেছি বিষপান !
আমিও দিয়েছি চুমুক বিষে !
আর কি জ্বালাবে তুমি ?
সারারাত জ্বলে জ্বলে শেষে
ঘন কালো রাতের বুকের পরে,
রেখে গেছে শিখা খানি-
তেল পোড়া গন্ধ ও কালিমা !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।