যৌবনের কবিতা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৯-০৩-২০২৪

যৌবন কাল মানুষের সেরা কাল
যখন যৌবন উঁকি দিবে
তখন থেকে যৌবনের করো দেখভাল।

এ যৌবন থাকবে না চিরদিন
ষোল থেকে ছয়চল্লিশ
মূলত এই সময়টা যৌবনের সুদিন।


ছয়চল্লিশ যবে হবে পার
ঠিক তখন থেকে
যৌবন কালে নামতে থাকবে আঁধার।

যৌবনে আসে সকল শান্তি
যৌবন কাল পার হলেই
নামবে দেহ-মনে ক্লান্তি।

যৌবনে আসে সকল জয়
যা পারো যৌবনে করো
যৌবন দিয়েছে যে অভয়।

যৌবন কাল কে করো না অবহেলা
যৌবন কাল পার হলে পারবে না প্রেমখেলা,
যৌবন কালে ঠিক রেখ যৌনতাল
যৌবন কালে পারবে ভুঞ্জিত সব জঞ্জাল...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।