নারী কে কেন বানালে সুন্দর করে
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

হে খোদা
নারী কে কেন বানালে সুন্দর করে?
আর কেন বা
নারী কে রাখো
বোরকা বস্তায় ভরে?

হে খোদা
নারী কে সুন্দর করে
বানিয়ে কি লাভ
যদি নারী কে দেখলে হয় পাপ?

হে খোদা
বুঝি না তোমার তেলেসমাতি,
নারী যদি বোরকা বস্তায় থাকে
তাহলে কেমনে প্রকটিত হবে
নারীর যৌবন- জ্যোতি?

হে খোদা
এ কেমন তোমার নিয়ম-রীতি
বুঝি না ছাই!
নারী কে সুন্দর করে বানানোর দরকার কি
যেখানে নারীর কিঞ্চিৎ স্বাধীনতা নাই।

হে খোদা
মন চায় দেই তোমায় সহস্র গালি,
গালি দিলে বলবে বেশি বোঝ আমার থেকে
পাপের খাতা বানাবে হালি হালি....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।