বৈশাখ মাস
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৫-০৪-২০২৪

বৈশাখ মাস আনন্দ নিয়ে আসলেও
আনন্দের দেয় ফাঁসি,
বৈশাখ মাস আনন্দ থাকে না
দুঃখ - কষ্ট মানুষের মনে করে ঠাসাঠাসি।

বৈশাখ মাস প্রলয়ের মাস
এই মাসে গরীব-দুঃখীদের হয় সর্বনাশ।
কারো ক্ষেত-খামার পানিতে যায় ভরে
কারো ঘরের চালা আবার আকাশেতে উড়ে।

বৈশাখ মাস
নিয়ে আসে শান্তির বার্তা,
বাড়ায় আনন্দের মাত্রা
আর কষ্ট- দুঃখের করে যাত্রা....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।