একটা বৈশাখী ঝড় চাই
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

একটা বৈশাখী ঝড় চাই
মানুষের মনে,
যে ঝড়ে মানুষের
মনের কালিমা হবে পরিষ্কার
যে ঝড়ে মানুষের মনে মানবতা হবে আবিষ্কার
ঠিক সেই রকম একটা
বৈশাখী ঝড় চাই।

মানুষের মনে এখন
অসুরের বাস,
ধর্ম-কর্মে আর স্বচ্ছতা নেই
মনে চলেছে অসুরের ত্রাস।

একটা বৈশাখী ঝড় চাই
মানুষের মনে,
যে ঝড়ে অসুর থাকবে না
মনটা থাকবে মানবতার বনে।

একটা বৈশাখী ঝড় চাই
মানুষের মনে,
যে ঝড় মানুষের অশান্তি
করবে সাফ
মনে ফেলবে শান্তির ছাঁপ
ঠিক সেই রকম একটা বৈশাখী ঝড় চাই...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।