অপারেশন সার্চলাইট
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

রাতের অন্ধকারে টিমিস টিমিস জোনাক জ্বলে
হঠাৎ থেমে গেল ঝিঁঝিঁ পোকার শব্দ,
সুদূর থেকে ভেসে আসে শুধু বুটের শব্দ
কে ওরা,মেশিনগানের শব্দ?
কেউ একজন বললো মেলেটারি ছড়িয়ে পরেছে দলে দলে
শহর-বন্দরে নগর-রাষ্ট্রে গ্রাম-গঞ্জে?

বাংলার উজ্জ্বল নক্ষত্রদের মুখে মৃত্যুর চিৎকার
ওরা নির্মম ভাবে ঝাঁপিয়ে পরেছে নিরস্ত্র বাঙালির উপর,
বঙ্গবন্ধুর স্বাধীনতার স্বপ্ন চুরমার করতে হানাদারের দল
পঁচিশে মার্চ মধ্যরাতে বাঙালির উপর।
তারপরও দাবিয়ে রাখতে পারেননি আমাদের
স্বাধীনতার নব সূর্য নিয়ে ফিরেছি ঘর।

দৈনিক ভোরের দর্পণ 26 মার্চ 2022
দৈনিক মানভূম সংবাদ(ভারত)26 মার্চ 2022
দৈনিক চাঁপাই দর্পণ,29 মার্চ ২০২১ ইং
দৈনিক মুণ্সীগঞ্জের খবর 28 মার্চ 2022

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।