অতিথি পাখি
- বিচিত্র কুমার ২৯-০৩-২০২৪

হাজার মাইল পথ পেরিয়ে
এসেছে অতিথি পাখি,
নদী-নালা খাল-বিলে
জুড়াই দু'আঁখি।

ঝাঁকে ঝাঁকে পাখির সারি
নীল আকাশে উড়ে,
ইচ্ছে হলেই ছুটে তারা
আবার অনেক দূরে।

অতিথি পাখির কোলাহলে
সাজে নব প্রকৃতি,
জলাশয়ে বৃদ্ধি পায়
নতুন নতুন  অতিথি।

মনের সুখে গায় পাখি
কিচিরমিচির গান,
দুষ্টুলোকে ফন্দি করে
নেয় তাদের প্রাণ।

দৈনিক চাঁপাই দর্পণ 03 ডিসেম্বর 2021
দৈনিক কালের চিত্র 04 ডিসেম্বর 2021
দৈনিক যুগের আলো 06 ডিসেম্বর 2021
দৈনিক ফুলকি 06 ডিসেম্বর 2021
দৈনিক যায়যায়দিন 07 ডিসেম্বর 2021
দৈনিক তথ্য 12 ডিসেম্বর 2021
সাপ্তাহিক পদ্মা প্রবাহ 06 ফেব্রুয়ারি 2022
দৈনিক মানভূম সংবাদ (ভারত) 31 জানুয়ারি 2022
মাসিক নবারুণ জানুয়ারি 2022

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।