শীতের বুড়ি
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

শীতের বুড়ি এলো ফিরে
চাদর গায়ে দিয়ে,
কুয়াশা আর শীতল হাওয়া
তার সঙ্গে নিয়ে।

থরথরিয়ে কাঁপে বুড়ি
শীতের ছোঁয়া পেয়ে,
পৌষ আর মাঘ তার
ঠাণ্ডা দুটি মেয়ে।

কাঁথা জরিয়ে শীতের বুড়ি
খকখকানি কাশছে,
হিমেল হাত্তয়া শীতল ছোঁয়া
সারা দেশে আসছে।

দৈনিক যুগের আলো ২৫ জানুয়ারি ২০২১ ইং
দৈনিক ফুলকি ২৫ জানুয়ারি ২০২১ ইং
দৈনিক সংগ্রাম ১২ ফেব্রুয়ারি ২০২১ ইং
দৈনিক মানভূম সংবাদ(ভারত) 17 ডিসেম্বর 2021
দৈনিক ফুলকি 20 ডিসেম্বর 2021
দৈনিক করতোয়া 22 জানুয়ারি 2022
দৈনিক গৌড় বাংলা
সাপ্তাহিক স্লোগান 05 জানুয়ারি  2022

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।