জীবন সঙ্গীত
- বিচিত্র কুমার ২৫-০৪-২০২৪

স্বার্থের হাত ধরে এসেছি ধরণীতে
ভাবিনি যে তোমারে পাব ঘোরকলিতে,
অবশেষে ঘুমিয়ে দেখলাম স্বপনে
তুমি এসে বললে আমাকেই গোপনে।

শৈশবে ভজনায় পাবে তুমি আমারে
যৌবন ভজনায় হবে তুমি অমরে,
বৃদ্ধ ভজনায় পাবে তুমি মুক্তি
শত করে অর্পণ,অর্চনা ও ভক্তি।

এ বলে চলে গেল জানি না কোন প্রাণে
উষার আলো ফুটলো পাখিদের গানে,
অশ্রুতে ধুয়ে গেল মনের সব পাপ
হে প্রভু ক্ষমা করো আমায় দিও মাপ।

দৈনিক মানভূম সংবাদ(ভারত)২৪ ফেব্রুয়ারি ২০২১ ইং
দৈনিক চাঁপাই দর্পণ ০৩ সেপ্টেম্বর ২০২১ ইং
বাংলার কণ্ঠ(সিঙ্গাপুর) অক্টোবর ২০২১ ইং
সাপ্তাহিক দাঁদড়(ভারত) ১২ ডিসেম্বর ২০২১ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।