স্বপ্নভঙ্গের আভাস পাচ্ছি
- বিচিত্র কুমার ২০-০৪-২০২৪

জীবন মৃত্যুের মাঝখানে আমরা থমকে দাঁড়িয়ে
সময়ের ফাঁদে সোনালি স্বপ্নগুলো হারিয়ে ফেলছি,
একদিকে স্বপ্নের পথে তালাবন্ধ অন্যদিকে যেন মৃত্যুপূরী
আলোর দিকে তাকিয়ে স্বপ্নভঙ্গের আভাস পাচ্ছি।
চাকরির বয়স ফুরিয়ে কেশ হারিয়ে টেকো হচ্ছি
শিক্ষিত বেকার হয়ে সমাজের কাছ থেকে লাঁছনা পাচ্ছি।

তবে কী আমরা এ সমাজের এ দেশের কেউ না
শুধু কী ডাস্টবিনের ময়লা আবর্জনা?
একদিন তো আমাদের আঁখিতেও সোনালি স্বপ্ন ছিলো
এ দেশকে এগিয়ে নিয়ে যেতে স্বপ্ন দেখতাম কত না।
সেই স্বপ্ন আজ কেন ভেঙ্গে যাচ্ছে শুধুই দু'নয়নের জলে
ছোটরা তো স্বপ্ন দেখার সুযোগ পাচ্ছে আমরা কেন পাচ্ছি না?

দৈনিক যুগের আলো ০৮ আগস্ট ২০২১ ইং
দৈনিক ফেনির সময় ০৮ আগস্ট ২০২১ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।