বন্ধুত্ব
- বিচিত্র কুমার ২৫-০৪-২০২৪

বন্ধুত্ব হলো রঙিন ঘুড়ির মতো
একটা লাটাই সুতো বাঁধা,
যার ভিতর বাহির সমগ্র
পবিত্র রঙ সাদা।

যা আকাশের মতো বিশাল
যা সমুদ্রের মতো গভীর,
যার শেষ নেই যায় সীমা নেই
চির-অমর নিবিড়।

বন্ধু ছাড়া একলা জীবন
অনেকটাই শূন্য সাদামাটা,
বন্ধু ছাড়া যায় না কখনো
স্বপ্নের পথে হাঁটা।

বন্ধু হলো একটা কথার পাখি
যার সাথে হাসতে হাসতে কাটে বেলা,
মনের মধ্যে জমে থাকা কষ্ট গুলো
একটা দীর্ঘশ্বাসে নিমিষে যায় বলা।

দৈনিক আজকের প্রত্যাশা ৯ জুলাই ২০২১ ইং
দৈনিক মানব বার্তা ১০ জুলাই ২০২১ ইং
দৈনিক কালের চিত্র ১০ জুলাই ২০২১ ইং
সাপ্তাহিক পাঠকসংবাদ ১১ জুলাই ২০২১ ইং
সাপ্তাহিক বজ্রকথা ১১ জুলাই ২০২১ ইং
দৈনিক যুগের কথা ০৮ আগস্ট ২০২১ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।