চাঁদনীর একান্নতম প্রেমিক আমি
- বিচিত্র কুমার ২৯-০৩-২০২৪

আমি প্রেমে পড়িনা বলে নীল আকাশের চাঁদনী প্রেম নিয়ে এলো
তারাভরা আকাশে বাঁকা চাঁদকে আহবান জানালো হাতছানি দিয়ে,
প্রেম যমুনার ঘটে হাবুডুবু খেয়ে ইচ্ছে নদীর তীরে দুজনার কথা হলো
রঙধনুর রঙে নীল আকাশ রাঙিয়ে ইচ্ছে ডানা মেলিয়ে।
তুৃমি মেহদী রাঙা হাত বাড়ালে মেঘের আড়ালে
আমিও কথা দিলাম অজান্তে একান্নতম সিরিয়ালে।

আর তুমি প্রজাপতি মতো ফুরফুর উড়লে মনের আকাশে
আমার কচিকাঁচা বুকের সবুজ ঘাসে,
তারপর প্রতীক্ষা আর প্রতীক্ষা শেষ নেই বাস্তব প্রেমে
আমি বিরহে সুরে কালো মেঘ সাজালাম মনের আকাশে।
একটা দুঃস্বপ্নে তুমি আমার হাত ছাড়ালে
জানিনা আবার কোনসে দেশে হারালে।

অতঃপর,
তুৃমি ফুটন্ত ফুলের মতো প্রতিদিন প্রেম নিয়ে আসো আকাশে
হলাহলের বিষ মিসাও উতলা বাতাসের পুষ্পতে,
আর আমি বারবার সেই ফুল তুলতে গিয়ে:
কাঁটার আঘাত পাই ভালোবাসার আশাতে।

দৈনিক ভোরের দর্পণ ১৬ অক্টোবর ২০২১ ইং
দৈনিক ইকরা প্রতিদিন ০২ ডিসেম্বর ২০২১ ইং
দৈনিক প্রান্তজ্যোতি (আসাম) ১২ ডিসেম্বর ২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।