প্রেমের অপমৃত্যু
- বিচিত্র কুমার ২৪-০৪-২০২৪

আমি স্বপ্নে লক্ষলক্ষ কোটিবার প্রেমে পড়েছি উর্বশীর
এইতো সেদিন প্রেম হয়েছিলো একঝঁক প্রজাপতি সাথে,
ফুরফুর করে উড়ছিলো ডানামেলে রঙিন দুনিয়াতে
ইচ্ছে করছিলো চুমুদিয়ে মনের খাঁচায় বেঁধে রাখি পাখিটাকে।
আমার ভালোবাসার অপূর্ণ রঙিন পুষ্প বাগানতে
প্রেমের পরসা সাজিয়ে ভালোবাসাই রাঙাতে।

সেও স্বপ্ন সাজিয়েছিল আমার অন্তরজমীনে আবেগের বসে
হঠাৎ হারিয়ে গেলো সবুজ সবুজ কচিকচি পাতার ফাঁকে,
তারপর কতবার ডাকলাম ভালোবাসে বাস্তবে মন স্থির করে
সে আর ফিরে এলো না আমার ক্ষত-বিক্ষত বুকে।
তারাময় আকাশের বুকে কালো মেঘগুলো তুফান তুললো
চন্দ্রের চাঁদনীকে হারানোর শোকে।

দৈনিক কালের চিত্র ১৬ অক্টোবর ২০২১ ইং
দৈনিক ঊষার বাণী ২১ অক্টোবর  ২০২১ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।