একটা রঙিন স্বপ্নের প্রতীক্ষায়
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

ঘুমন্ত পৃথিবীর বুকে একটি হলুদ পাখি উড়ে গেলে
এই শরতের কাকডাকা দুপুরে,
যেতেযেতে কয়েকটি শব্দ ফেলেদিলো নকশীকাঁথার মাঠে
সেখানে কিছু শব্দ পড়ে থাকল মুক্তা অক্ষরে।
নূপুরের ঝুমুর ঝুমুর শব্দে ঘুম ভাঙ্গল মিটা রৌদ্রের:
আর শুয়ে শুয়ে কচিকাঁচা ঘাসের।

হাঠৎ তারা দেখতে পেলো রঙিন একটা চিঠি
কোথায় থেকে পাঠিয়ে কে পাঠিয়ে রে ? শরৎ
সেখানে লেখা ছিলো কিছু ভালোবাসা কথা
ললনাদের মতো দিয়া দরদ।
কাশফুলেরা প্রতিবেশীর বেশে হাসি ঠাট্টা করে
কবে তুলবে তারে ঘরে।

এদিকে ফুলে ফুলে ঘর সাজিয়ে রাখে শরৎ
একটা রঙিন স্বপ্নের প্রতীক্ষায়,
মেঘের দেশে চিঠি লিখে উওর চেয়ে কে তুমি?
তারপর প্রতীক্ষা আর প্রতীক্ষায়।

.দৈনিক মানভূম সংবাদ(ভারত)৩০ সেপ্টেম্বর ২০২১ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।