কুমারী মেয়ে
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

ওগো কুমারী মেয়ে,
প্রথম দেখাতেই তোমার প্রেমে পড়েছিলাম
ঠিক যেন রমিও মতন
তোমার চোখের না বলা ভাষা বুঝেছিলাম।

তুমি দাঁড়িয়ে ছিলে কপালে কালো টিপ পড়ে
আলতা রাঙা দু'পায়ে সোনার নূপুর পড়ে,
রিমঝিম বৃষ্টিতে খোঁপায় বকুল ফুল বেঁধে
কিম্বা লাল পারা হলুদ বর্ণের শাড়ি পড়ে।

তোমার মায়াবী হাসি আমার হৃদয়ে বাসা বেঁধেছিলো
তোমার সরলতা যেন আমাকে মুগ্ধ করেছিল,
তোমার চঞ্চলতা আমার দুরন্তর মনকে কেড়ে নিয়েছিল
তোমার দুঃখ যেন আমাকে ভাবিয়ে তুলেছিল।

তোমার প্রতি আমার একটা অদ্ভুত টান রয়েছে
যেমন নদীর প্রতি সাগরের টান,
কিম্বা বৃষ্টির প্রতি যেমন মেঘের টান
অথবা দিনের প্রতি যেমন রাতের টান।
ঠিক তেমনি একটা টান।

দৈনিক ঘাঘট ০২ সেপ্টেম্বর ২০২১ ইং
দৈনিক চাঁপাই দর্পণ ১৩ সেপ্টেম্বর ২০২১ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।