শরৎ রানী
- বিচিত্র কুমার ২৪-০৪-২০২৪

শরৎ‍ রানী রাঙা সাজে
ওগো কোথায় তুমি যাও?
ও রূপসী কোথায় তোমার গাঁও
একবার ফিরে চাও?

ওই দেখা যায় নয়া গাঁ
চিকন পথটা আঁকা বাঁকা,
ঐ গ্রামেতেই যাচ্ছি আমি
তবে আমার সাথে কী কথা?

স্বপ্নে তোমায় রোজ দেখি
আমি ভীষণ একা,
পাগলা হাওয়ার উদাস সুরে
তোমার সাথে দেখা।

ও ছেলে তুমি উদাস কেন
কই হয়েছে দেরি,
সারা গাঁয়ের চিঠি এসেছে
কাকে যে বন্ধু করি।

বাই আবার হবে কথা
এখন তবে যাই,
ফিরে ফিরে দু'জন দেখি
মনে মনে তোমাকেই চাই।

দৈনিক ফুলবাড়ীয়া প্রতিদিন ০১ সেপ্টেম্বর ২০২১ইং
দৈনিক নতুন প্রভাত ০৩ সেপ্টেম্বর ২০২১ ইং
দৈনিক জন্মভূমি ০৪ সেপ্টেম্বর ২০২১ ইং
দৈনিক সাতসকাল ১৯ সেপ্টেম্বর ২০২১ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।