বৈশাখ এলে
- বিচিত্র কুমার ১৯-০৪-২০২৪

বৈশাখ এলে কিচিরমিচির
পাখি গায় গান,
নতুন ভোরে নতুন সুরে
নতুন আহবান।

বৈশাখ এলে রঙ ছড়ায়
তেপান্তরের ঘুড়ি,
নীল আকাশে ডানা মেলইে
ভেসে ভেসে উড়ি।

বৈশাখ এলে পান্তা ইলিশ
মুড়ি মুড়কি খাই,
দল বেঁধে পাঞ্জাবী পরে
বৈশাখী মেলায় যাই।

বৈশাখ এলে মঙ্গল যাত্রা
শুভেচ্ছা বিনিময়,
ষাঁড়ের লড়াই মোরগ যুদ্ধে
কত্ত আনন্দ হয়।

দৈনিক যুগের কথা 10 এপ্রিল 2022
পাক্ষিক আমাদের গল্পকথা 16 এপ্রিল 2022
দৈনিক কুষ্টিয়ার মুখ 12 এপ্রিল 2022
দৈনিক ভোরের দপর্ণ 12 এপ্রিল 2022
সাপ্তাহিক জন্মভূমি (যুক্তরাষ্ট্র)14 এপ্রিল 2022

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।