নববর্ষ
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২০-০৪-২০২৪

নববর্ষ মানুষের মন করে উৎকর্ষ
নববর্ষ পুরাতন স্মৃতি করে ভস্ম,
নববর্ষ শান্তির নিয়ে আসে মাত্রা
নববর্ষ অশান্তির করে শবযাত্রা।

নববর্ষ ধর্মান্ধ অসুরের করে ক্ষয়
নববর্ষ মানুষের কথা কয়,
নববর্ষ নতুনত্ব করে সঞ্চার
নববর্ষ দূর করে সকল আঁধার।

নববর্ষ ঘুচে সকল জড়া
নববর্ষ রঙিন করে ধরা,
নববর্ষ মনুষ্যত্ব করে পোক্ত
নববর্ষ একতার পথ করে শক্ত।

নববর্ষ অনাচার করে শোষণ
নববর্ষ সঠিক পথে চলার বচন,
নববর্ষ আনন্দের নাম
নববর্ষ বাড়ায় বাঙালির দাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।