শ্রমিক
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৯-০৩-২০২৪

কর্ম ঘন্ট আট
হয়ে গেছে বার,
শ্রমিক তো শ্রমিক মূল্য
কিসের আরো?

শ্রমিক তো
কুত্তা,গরু,মুরগি,ছাগল,হাঁস,
এদের কি জীবন আছে
যে হবে সর্বনাশ।

শ্রমিক তো শ্রমিক
ধনীদের দাস,
এরা কি মানুষ
যে করবে স্বাধীনতার আশ?

শ্রমিক তো শ্রমিক
কিসের এদের আনন্দ- ফূর্তি,
শ্রমিক করবে শুধু
মালিকের উদর পূর্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।