অলক্ষী শীত
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২০-০৪-২০২৪

অলক্ষী শীত
গুনগুন গাইছে গীত
উত্তরা হাওয়ায় করেছে আগমন!
গরীব-দুঃখী কে শাস্তি দেবে
করছে সেই পণ।

অলক্ষী শীত
সূর্যি মামাকে দক্ষিণে দিচ্ছে ঠেলে,
গরীব-দুঃখী শাস্তি দিবে
বন্দি করবে হিমের জেলে?

মাথা মোটা ধনীরা
অলক্ষী শীতের দাস,
গরীব-দুঃখী কিছু করতে পারে না
শুধু করে হা-হুতাস।

অলক্ষী শীত ধনীর সঙ্গ পেয়ে
পায় অনেক শক্তি,
হিম জেলে মরছে গরীব-দুঃখী
পায় না কেউ মুক্তি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।