ঋণ পরিশোধ
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

যাবার বেলায় যেন
এইটুকু বলে যেতে পারি
যা দিয়েছিল পৃথিবী
কিছুটা ফিরিয়েছি তারই।

ছিল না কিছুই ধন
যা পেয়েছি সবই সবার
কৃতজ্ঞ থাকবে মন
সুযোগ পেলে ফিরিয়ে দেওয়ার।

এই যে এত বৈষম্য
এ তো আমাদেরই তৈরি
সহজে কিছু দিইনা
যতক্ষণ না কেউ হয় বৈরী।

তাই, যতক্ষণ না কেউ
কাড়ছে শোষকের ধন
চলবে সব কিছু ঠিক
সেই আগেরই মতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।