কবিতা
- বিচিত্র কুমার ২৯-০৩-২০২৪

তুমি আমার প্রথম প্রেমের রোমান্টিক কবিতা
মনের কুঠরিতে লালন করা অব্যক্ত কথা,
বাক্য আর শব্দের অলংকারে তোমাকে সাজাতে
কোটি কোটি প্রেমপত্র লিখিছি ডাইরির পাতা।
মুঠো মুঠো প্রেম ছড়িয়ে দিয়েছি মুক্ত দিগন্তে
শুধু তোমার নামে কবিতা।

কত না রঙ আবেগ অনুভূতি মিশিয়ে
রবীন্দ্রসঙ্গীতের মিলনের সুরে,
কিংবা বীণার করুণ সুরে ডেকেছি
তবুও তুমি বোঝনা থাকো দূরে দূরে।
আমার কবিতার প্রতিটি পংক্তিমালা
শুধু তোমার কথা বলে ছন্দ আর সুরে।

ভালোবাসা সেতো ফিনিক্স পাখির মতো
সাঁতার কাটে ভেসে ভেসে আকাশের তীরে,
রঙধনুর রঙে মন রাঙায় শুধু একাকী নীরবে
জীবন্ত কবিতা কথা কয় যদি মনে ধরে।
তুমি মাঝরাতে চুপিসারে এঁকে দাও ভালবাসার আল্পনা
তুমি আমার শয়নে স্বপনে জাগরণে শুধু এক কল্পনা।

দৈনিক আলোকিত প্রতিদিন 11 মে 2022
দৈনিক মানভূম সংবাদ(ভারত) 12 মে 2022
দৈনিক যুগের আলো 12 মে 2022
বাংলাদেশ প্রতিদিন (উত্তর আমেরিকা সংস্ককরণ)
27 মে 2022
দৈনিক ফেনীর সময় 15 মে 2022
দৈনিক চাঁপাই দর্পণ 14 মে 2022

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।