ব‍্যর্থতা
- বিচিত্র কুমার ২৫-০৪-২০২৪

আলোর পথে দৌড়াছি আর দৌড়াছি
দৌড়াতে দৌড়াতে স্বপ্ন পূরণের খুব কাছাকাছি
আর মাত্র কয়েক ধাপ,
হঠাৎ হোঁচট খেয়ে আমি মাটিতে পরে গেলাম ধপাস।
এক নিমিষেই সাজানো সব স্বপ্ন চুরমার,
আবার নতুন করে শুরু করতে হবে যাত্রা আমার।
এদিকে শকুনের দল সংবাদ পেয়েছে গরু মরার
আমার হাত পা চোখ মুখ শরীর ছিড়ে ছিড়ে খাচ্ছে
কথায় কথায় রশিকথায়।
যে আদরের পুসিটা আমাকে সারাক্ষণ ম‍্যাও ম‍্যাও ডাকত
সেও এসে লাথি মারে কথা শুনিয়ে মাথায়।
এভাবে কাছের মানুষগুলো একে একে সবাই দূর চলে যায়
আমার ব‍্যর্থতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।