তুমি যদি আসতে
- বিচিত্র কুমার ১৯-০৪-২০২৪

কোন এক বৃষ্টি ভেজা দিনে যদি তুমি আসতে
একটু ভালোবেসে কাছে এসে হাসতে,
তোমার মায়াবী মুখটি দেখতাম আমি কল্পনাতে
দাঁড়িয়ে দাঁড়িয়ে এক পসলা বৃষ্টিতে।

কমদ ফুল হাসতো কলমিলতা ভাসতো
বাদলা হাওয়া নাচতো,
উতলা ব্যাঙের মতো শুধু ডাকতাম
মনে মনে রঙিন স্বপ্ন আঁকতাম।

ইচ্ছে নদীতে দু'জন সাঁতার কাটতাম
দুষ্টু চাওয়ায় হাতে হাত রাখতাম,
মেঘ আর বৃষ্টির মতো প্রেমকাব্য লিখতাম
একটা সুখের স্বপ্ন দেখতাম।

তোমাকে নিয়ে যেতাম রঙধনুর দেশে
মেঘের ভেলায় ভেসে ভেসে,
দূর আকাশে রূপকথার দেশে
গানে গানে ভালোবেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।