রথযাত্রা
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

পুষ্প শোভিত রথ-
জন সমুদ্রে কোলাহল পূর্ন রাজপথ,
সুভদ্রা ও বলরাম কে তার সঙ্গে নিয়ে
মাসির বাড়ি যাচ্ছিল প্রভু জগন্নাথ।

পথে নানা আয়োজন-
ঢাক শঙ্খ বেজে ভক্তদের বরণ,
দীর্ঘ বি‍চ্ছেদের পর ভগবান কৃষ্ণের
বৃন্দাবন প্রত‍্যাবর্তন স্মরণ।

আষাঢ়ের রথদ্বিতীয়া তিথিতে-
লোকে লোকারণ্য রাজপথ,
পূণ্যযাত্রায় ভক্তরা রথের দড়ি টানে
জয় জগন্নাথ জয় জগন্নাথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।