বর্ষাকাব্য
- বিচিত্র কুমার ১৮-০৪-২০২৪

কালো মেঘে ছেয়ে গেছে সমস্ত আকাশ
দেয়া ডাকে বর্ষার দিনে আবৃত্তি করে,
কদম আর কেয়া স্বপ্ন আঁকে বুকের ভিতরে
দুঃখ সুখের গান গায় ব্যাঙ ছন্দ সুরে।

পাখিগুলো এলোমেলো উড়ে যায় নীড়ে
শিশুরা খেলা করে গায়ে মেখে কাদা জলে,
পাতি হাঁস সাঁতার কাটে ভেসে ভেসে পুকুরে
জেলে ভাই মাছ ধরে জাল ফেলে বিলে।

থইথই মাঠঘাট কলমিলতা চেয়ে চেয়ে হাসে
ছাতা মাথায় দিয়ে মানুষ চলে হেঁটে হেঁটে,
বাস্তার মোড়ে মোড়ে কত আড্ডা মজে গল্পে
চা স্টলে হৈচৈ আর অলস সময় কাটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।