একলা চলো
- হাসান আল মাহদী ২৩-০৪-২০২৪

একলা চলো তবে একলা চলো
নিজের অধিকারের কথা মুখ ফুটে বলো
যদি কেউ সাথেও না যায় কিংবা
বিপদের মুখে ফেলে চলে যায়
তবে হিম্মত রেখো বুকে,
সাহসের আপন ডানা মেলো।।

জেনে রেখো স্বার্থের এই ধরায়
অশনি সংকেত দেখে সবাই পালায়
যাদের ভেবেছো আপন
কাছে থাকার করেছিলে পণ,
পাবেনা কাউকে তুমি দুঃখের সময়
তাই দুঃখ ভুলে সামনে চলো।।

একলা চলো একলা চলো
নিজের আপন কথা নিজেই বলো
যদি কেউ কথা না রাখে
যদি কেউ পাশে না থাকে
তবে মন খারাপের কিছু নেই
তুমি বীর তুমি সিংহ তাই এগিয়ে চলো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।