প্রেমের মধুবৃষ্টি
- বিচিত্র কুমার ২৯-০৩-২০২৪

ঝমঝমিয়ে বৃষ্টি এলো হাঁটবো দুজন ছাতায়
খালি পায়ে ঘুরব প্রেমের শহর ঢাকায়,
বৃষ্টি ভেজা প্রেমের গল্প লিখব ডায়রির পাতায়
হালকা হাওয়া ভিজিয়ে দিবে ফোঁটায় ফোঁটায়।
চেয়ে চেয়ে পা বাড়াব নামবে প্রেমের বৃষ্টি
তোমার দিকে তাকিয়ে থাকব অপলক দৃষ্টি।

শহর জুড়ে বৃষ্টি নামল ভিজতে ভালো লাগে
তোমার আমার মনের কথা হচ্ছে রাগে অনুরাগে,
দাঁড়িয়ে আছি তোমার পাশে তোমার সাথে ভিজছি বেশ
টিপটিপ বৃষ্টি পড়েছে এ যেন এক নতুন আবেশ।
মেঘের সারি আকাশ ঢেকে বেলা কেড়েনিচ্ছে আমার গতি
রৌদ্র আজ না হয় নিলো একটু ক্ষনিকের জন্য বিরতি।

খালি পায়ে শহর ঘুরে আমার বৃষ্টি ভেজা মন
মনের দুয়ারে চোখের কিনারে তুমি যে সারাক্ষন,
আকাশ জুড়ে বৃষ্টি আর বৃষ্টি ভেজা দুজন
মন চাইছে এমনি করে হাঁটি যেন সারাটা জীবন।
প্রেমের শহর বৃষ্টি নামল তুমি খুঁজে নিও ঠাঁই
প্রতিটি বৃষ্টির ফোঁটায় লিখে রাখলাম আমি তোমাকে চাই।

দৈনিক মানভূম সংবাদ 30 জুন 2022
দৈনিক ঘাঘট 16 জুন 2022

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।