মানুষ কোথায়
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৫-০৪-২০২৪

মানুষ কোথায়?

মানুষ কোথায়
মানুষ নেই দেশে
সব মানুষ আছে যে
ধর্মের বেশে।

মানুষ কোথায়
পেলাম না খুঁজে
মানুষ তো জাত-পাত
নাহি খোঁজে?

মানুষ তো
মানুষ হবে!
থাকবে না জাত- পাতের বড়াই
এরা কোন মানুষ
ধর্ম নিয়ে করে লড়াই?

মানুষের গায়ে তো রঙ-চঙ
ধনী-গরিব
জাত- পাতের নেই চিহ্ন,
তবুও মানুষ কেন
আজ মানুষ থেকে ভিন্ন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।