বালিকা তোমার এ ভালবাসা কার জন্য ?
- ইবরার আমিন ১৯-০৪-২০২৪

বালিকা,
আজও তুমি মন খারাপ করে আছো ?
মা বকা দিয়েছে সে কারনে নয়,
তোমার পছন্দের বালকের জন্য তো !
তাকে দেখলেই ভয় তোমাকে ঘিরে
বসে ?
একটুও নয়,
অনেক টাই যা তোমাকে কিছু বলতে ফিরিয়ে দেয় !

কাল কেন তাকে বলতে পারনি ?
তোমার অপছন্দ লাল রঙের শার্ট পড়েছিল বলেই তো !
কিন্তু আজ কেন ?
আজ তোমার অপছন্দের কিছু কি
ছিল ?

এই নিয়ে সাতাশ দিন ফিরে এসেছ?
তাই আজ মনটাও তোমার উপর অভিমান করে আছে ?

বালিকা,
তুমি তাকে পছন্দ করো ?
না ভালবাসা টুকুও দিয়ে দিয়েছ ?

বালিকা,
কি অদ্ভূদ তাইনা ?
বলার দিন ই তোমার ভাল না লাগার কিছু করে বসে তোমার পছন্দ বালক ?
কি ভাবছো ?
কাল বকা দিয়ে দিবে !
কেন সে তোমাকে বুঝেনা ?
কেন তোমাকে আগ্রহ নিয়ে খোঁজেনা ?
নয়তবা কিসের ভয় তাকে নিয়ে
তোমার মাঝে !

কি ভাবছো ?
চিঠির ভাষায় জানিয়ে দিবে ?
তাকে যে ভালবাসো !
কালও যদি তোমার পছন্দ বালক অপছন্দ কিছু করে বসে ?

ধরো,
কাল ওর হাতে সিগারেট জ্বলছে !
কি বলবে বালক কে ?
এই ছেলে,
কেন মরণ বিষে জড়িয়ে নিয়েছ
নিজেকে ?
ভালবাসার সুখে একটু ভাবতে পারোনা নিজেকে !

বালিকা,
এভাবে অপেক্ষা ই করে যাবে ?
নাকি ভালবাসো তা সাহস করে বলতে যাবে !

বালিকা,,
আজকের পড়াটা তো বিলীন করে
দিলে,
পছন্দের বালক কে বিলীন হতে
দিওনা !
হাতে হাত রেখে বলো,
চলো ভালবাসার এলাকা থেকে ঘুরে আসি,
চলো
রংধনুর রঙটা নিজেদের মাঝে সাজিয়ে রাখি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।