ফ্রান্স আর নয় ভবে রাষ্ট্রটা গণ্য
- মাহমুদুল মান্নান তারিফ - কবিতা সঞ্চয় ২৮-০৩-২০২৪

ফ্রান্স আর নয় ভবে রাষ্ট্রটা গণ্য।
মাহমুদুল মান্নান তারিফ

ফ্রান্সের হলটা কী দেখি আজ উগ্র,
ম্যাক্রোরাই জানোয়ার-হিংস্রের শুক্র।
বানরের মুখখানা তার আর জর্জের,
ডব্লিউ বুশ তারে ক্ষেত দিছে শর্ষের।

শর্ষের ক্ষেতখানা খেল একা চিবিয়ে,
ফ্রান্সের দীপটারে দিল একা নিভিয়ে।
দুনিয়াটা দিয়ে দিছে অবরোধ পণ্য।
ফ্রান্স আর নয় ভবে রাষ্ট্রটা গণ্য।

রচনা; ৬ নভেম্বর ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।