পূজার কবিতা (প্রথম পর্ব)
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১০-০৫-২০২৪

পুজো এসে গেল কাছে.... খুশিতে হৃদয় নাচে
শারদীয়া পূজার কবিতা (প্রথম পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


পুজো এসে গেল কাছে খুশিতে হৃদয় নাচে
শিউলির ডালে ফুল ফুটে,
শারদ প্রভাতে আজি ফুটিল কুসুম রাজি
পূবদিকে সোনা রবি উঠে।


শরতের আগমনে ফুল ফুটে বনে বনে
শরতের শোভা মনোহর,
মাঠে মাঠে কচিধান শুনি আগমনী গান
দূরে হেরি অজয়ের চর।


রাঙাপথে সারি সারি তালগাছ ও সুপারি
কাজলা দিঘির ঘাট কাছে,
কাজলা দিঘির ঘাটে ছেলেরা সাঁতার কাটে
শালুকের ফুল ফুটে আছে।


অজয়ের দুই পারে কাশফুল ধারে ধারে
সকালের সোনারোদ ঝরে,
বক বসে নদীচরে ছোট ছোট মাছ ধরে
শালিকের দল খেলা করে।


দিবসের অবসানে পাখিদের গানে গানে
অস্ত যায় দিবসের রবি,
মন্দিরে সকাল সাঁঝে ঢাক ঢোল কাঁসি বাজে
লিখে শ্রীমান লক্ষ্মণকবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।