বৈপ্লবিক দীক্ষা
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

আমরা দুজনে আকাশের গায়ে
হয়ে নব নব তারা
শোষিত জনেদের পথ দেখাব
যারা কিনা সর্বহারা।

বর্ণ পরিচয়ের মত উজ্জ্বল হয়ে
অশিক্ষিতকে দেব আলো
উন্মোচিত হলে জ্ঞানচক্ষু তারা
চিনবে সাদা কালো।

আমাদের আলোয় ধরা পড়বে
শোষকের যত চাল
রুষ্টমানুষ সংঘবদ্ধ হয়ে
করবে তাদের বেহাল।

এখন শুধু মনের কোণে
একটাই রয়েছে আকাংখা
শত বাধা সত্ত্বেও তুমি
নেবে অগ্রণীর ভুমিকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।