সিলসিলায়ে ফুলতলী জিন্দাবাদ জিন্দাবাদ
- মাহমুদুল মান্নান তারিফ - পঞ্চফুল ২৯-০৩-২০২৪

সিলসিলায়ে ফুলতলী জিন্দাবাদ জিন্দাবাদ
মাহমুদুল মান্নান তারিফ

যে রশিটা আঁকড়ে ধরি ঐক্যবদ্ধভাবে,
যে রশিটা পরিপূর্ণ দীপ্তির-ই সয়লাবে।
সে রশিটা বিশ্বজয়ী দ্বীন করে আবাদ-
সিলসিলায়ে ফুলতলী জিন্দাবাদ জিন্দাবাদ।।

এ সিলসিলা বিশ্ব ওলির কর্তৃত্বে গড়া,
অবশেষে এ সিলসিলা জয় করবে ধরা।
যে ধরেছে এরই রশি সে পেয়েছে স্বাদ-
সিলসিলায়ে ফুলতলী জিন্দাবাদ জিন্দাবাদ।।

এ সিলসিলায় সুস্থ নীতি চর্চা শুধু হয়,
এতে পাবে রবের প্রিয় ওলির পরিচয়।
থাকব ধরে যতই করো এরই নিন্দাবাদ-
সিলসিলায়ে ফুলতলী জিন্দাবাদ জিন্দাবাদ।।

রচনা; ১৫ জানুয়ারি ২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।