আমার ঘর
- মোঃ মুসা - সবুজ বাংলা ২০-০৫-২০২৪

টিনের চালা ঘরে আমার
আকাশ দেখা যায়,
বর্ষা এলে রং ধনুতে
ধেনু বয়ে যায়।

সামনে আমার বালির মাঠে
খালি বালি উরে,
ঘরে এলে সাথে আমার
বালি এসে জুড়ে।

নাইরে আমার কোনো পুকুর
গোসল করেতে কষ্ট,
আগে যেথায় ছিলো যে ঘর
যাওয়া বন্ধ পষ্ট।

পিছে আমার সুপারি বন
সাথে বিশাল বিল,
চাষা ভাইয়ে মেশিন চালায়
কানে মারে কিল।

হায়রে আমার সবুজ শ্যামা
হায়রে বনের ছবি,
সকাল বেলা পুব আকাশে
উঠে সোনার রবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।