বসন্তের দোল পূর্ণিমা .......... ফাগুনের রং লাগে বসন্ত উত্সব-২০২৩ (চতুর্থ পর্ব)
- লক্ষ্মণ ভাণ্ডারী - বসন্তের কবিতা ০৯-০৫-২০২৪

বসন্তের দোল পূর্ণিমা .......... ফাগুনের রং লাগে
বসন্ত উত্সব-২০২৩ (চতুর্থ পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী

আজিকে দোল পূর্ণিমা আনন্দের নাহি সীমা
খুশিতে হৃদয় তাই নাচে,
প্রভাত পাখির গান কোকিলের কুহুতান
আমের মুকুল ধরে গাছে।

রঙের খেলায় মাতে ছেলে মেয়ে একসাথে
হাতে রং মুখে রং মাখে,
ফুটিল সকল কলি গুঞ্জরিয়া আসে অলি
ফুল ফুটে পলাশের শাখে।

মহুলের বন দূরে মাদল ও বাঁশি সুরে
আদিবাসী নাচে দলে দলে,
পাড়ার সকল ছেলে একসাথে রং খেলে
রং মিশে অজয়ের জলে।

বসন্তের উত্সবে আজি রং দিতে হবে
সবে গায় বসন্তের গান,
বসন্তের রং লাগে হৃদয়ে পুলক জাগে
লিখে কবি লক্ষ্মণ শ্রীমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।