বসন্তের দোল পূর্ণিমা .......... ফাগুনের রং লাগে বসন্ত উত্সব-২০২৩ (তৃতীয় পর্ব)
- লক্ষ্মণ ভাণ্ডারী - বসন্তের কবিতা ১০-০৫-২০২৪

বসন্তের দোল পূর্ণিমা .......... ফাগুনের রং লাগে
বসন্ত উত্সব-২০২৩ (তৃতীয় পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


দোল পূর্ণিমার দিনে সবে পিচকারি কিনে
রং ভরে সবে রং খেলে,
কেহ বা মুখ লুকায় রং দেয় মুখে গা্য়
রং মেখে নাচে সব ছেলে।


গাঁয়ের সকল ছেলে একসাথে রং খেলে
আবীর ছড়ানো রাঙাপথে,
পাড়ার মেয়েরা যত রং মেখে খুশি কত
কাউকে ছাড়েনা কোনমতে।


অজয় নদীর কূলে ভরা শিমূল ফুলে
পলাশ ফুটেছে রাশি রাশি,
বসন্তের উত্সবে মাতে সবে কলরবে
সবাকার মুখে ফুটে হাসি।


দোলযাত্রা পূর্ণিমায় সকলেই নাচে গায়
রঙে রঙে ছেয়েছে গগন,
বর্ষে বর্ষে রং খেলা রং খেলা সারাবেলা
লিখে কবি শ্রীমান লক্ষ্মণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।