বসন্তের দোল পূর্ণিমা .......... ফাগুনের রং লাগে বসন্ত উত্সব-২০২৩ (দ্বিতীয় পর্ব)
- লক্ষ্মণ ভাণ্ডারী - বসন্তের কবিতা ০৯-০৫-২০২৪

বসন্তের দোল পূর্ণিমা .......... ফাগুনের রং লাগে
বসন্ত উত্সব-২০২৩ (দ্বিতীয় পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


দোলযাত্রা পূর্ণিমায় রং মাখে সবে গায়
হাতে রং মুখে রং মাখে,
ফুটেছে পলাশ ফুল ধরেছে আম্র মুকুল
আম্রকুঞ্জে আম্র তরুশাখে।


সারাদিন রং খেলা কেটে যায় সারা বেলা
সকলে রং খেলায় মাতে,
কিশোর কিশোরী মিলে একসাথে রং খেলে
নাচে গায় সবে একসাথে।


আনন্দেতে নাচে গায় রঙেতে গগন ছায়
আবীর ছড়ানো রাঙাপথে,
কে যে আবীর দিল লাজে মুখ লুকাইল
কদাপি না ছাড়ে কোনমতে।


অজয় নদীর বাঁকে মহুলের বন থাকে
বনে কারা মাদল বাজায়,
আবীরের রং লাগে হৃদয়ে পুলক জাগে
লিখিল লক্ষ্মণ কবিতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।