বসন্তের দোল পূর্ণিমা .......... ফাগুনের রং লাগে বসন্ত উত্সব-২০২৩ (প্রথম পর্ব)
- লক্ষ্মণ ভাণ্ডারী - বসন্তের কবিতা ০৯-০৫-২০২৪

বসন্তের দোল পূর্ণিমা .......... ফাগুনের রং লাগে
বসন্ত উত্সব-২০২৩ (প্রথম পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


হৃদয়ে পুলক জাগে দেহে মনে রং লাগে
মেতে উঠে দেহ মন প্রাণ,
বসন্তে রঙের খেলা সারাদিন কাটে বেলা
গায় সবে বসন্তের গান।


বসন্তের গান গেয়ে নাচে গায় ছেলেমেয়ে
গায়ে রং মুখে রং লাগে,
মহুল বনের মাঝে ধামসা মাদল বাজে
মহুয়ার নেশা মনে জাগে।


বসন্তের উত্সবে খুশিতে মেতেছে সবে
তরুশাখে পাখিসব নাচে,
অজয় নদীর কূলে পলাশ শিমূল ফুলে
ফাগুনের রং লাগে গাছে।


আজি দোল পূর্ণিমায় সবারে রং মাখায়
ফাগুনের রং লাগে গায়,
দোল পূর্ণিমার দিনে পিচকারি আনে কিনে
লিখিল লক্ষ্মণ কবিতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।