শরতের মেঘ
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

সাদ সাদা মেঘ ঐ উড়ে যায়
দূর আকাশের গায়
সোনালী আলোয় আহূত মৌ
আনন্দে মধু খায়।

পাহাড়টা যেন হয়ে উঠেছে
আরও বেশী পরিস্কার
পারাপার করতে মেঘেদের তারে
নেই অসুবিধা আর।

তবুও তারা কাছে গিয়ে তার
ঝাঁপিয়ে পড়ে কোলে
উদার চিত্ত গিরিও তাদের
নেয় আদর করে তুলে।

এরই মাঝেতে এক টুকরো মেঘ
গুরু গুরু সুরে জানায়
শরতের মেঘ দেবেইবৃষ্টি
যেখানে একবার দাঁড়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।