হিন্দু নাকি মুসলমান
- মনোহর মিলন // MONOHAR MILON - কেউ জানেনা ১৫-০৫-২০২৪

আমি হিন্দু নাকি মুসলমান
বুঝি না তার জাত,
জন্ম দিয়া পলিথিনে ব্যাগে
ফেলেছে সেই রাত।
এই পৃথিবীর আলো বাতাস
নিচ্ছি সবার মত,
কেউ জানেনা মন গহীনে
ব্যথার আঘাত কত।
কারবা সাথে বাধিবো ঘর
খ্রিস্টান নাকি বৌদ্ধ,
কোনসে সাধন আরাধনায়
আত্না করবো শুদ্ধ।
কে শুনাবে পূণ্য বানী
পাপের বিনাশ যত-ঐ
কেউ জানেনা মন গহীনে
ব্যথার আঘাত কত।।
আমি মরলে কি হবে লাশ
জলে নাকি স্থলে,
অপরাধী মা জননী মোর
এইটুকু যা বলে।
তোর আনন্দ বুঝলি মা তুই
আমায় করে ক্ষত-ঐ
কেউ জানেনা মন গহীনে
ব্যথার আঘাত কত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।