কবি ও শয়তান
- ইকবাল হোসেন বাল্মীকি - অদ্য পুরাণ (অপ্রকাশিত কাব্য) ১৯-০৫-২০২৪

কবি ও শয়তান

বয়স একটা বড়ই শরমের ব্যাপার
বয়স বাড়ার সাথে প্রতিবেশি বোন দের কোল ছুট হয়ে এল
বয়স বাড়িল তো একদিন তারা কোল থেকে মাটিতে মারিল আছাড়
ঐ হাঁবিলের বোন গুলো কেমন কেমন করে চায়, আমার কি বয়স বাড়িল দয়াল?
ওটা বাড়িলে কি চাচি ,খালা , কাকি মা ইদিপাস ভেবে মুখে ঝামটায় বলেন অন্য কথা?

হে দয়াল বয়স আর সরমের কথা গুলো কানে প্রতিদিন পৌঁছে দেন স্মৃতির জিবরীল
মনকির এঞ্জেল এখনও তাগড়া মরদ, এক হাজার পৃষ্টার রচনা লিখতে পারে, প্রতি বার--
মন ময়ূরীর গতর যদি খোলা পায়, অথাব মুয়ীরগন খুলে যায় নল খাগড়া নালীর আগায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।