নারী মুক্তি ও অধিকার
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

নারী মুক্তি নারী মুক্তি আর কতো শুনবো
নারী নির্যাতনের আর কতো আইন গড়বো।

নারী সমোঅধিকার বলে,সংসদে চিল্লায় যারা
ঘরে কি তার নিজ কন্যাসন্তানকে সমোসম্পত্তি অধিকার দেয় তারা?
শুধু বলতে শুনি নারীদের চাকরির কোটার অধিকার দিতে হবে
নারীদের সংসদে সংরক্ষিত আসনের অধিকার থাকতে হবে
নারীদের মন্ত্রীত্বের পথ থাকতে হবে।

অবাক পৃথিবী দাঁড়িয়ে দাঁড়িয়ে ফিকিফিকি হাসছে---
কবে বুঝবে জাতি সমোসম্পত্তি অধিকার ছাড়া নারী মুক্তি মিথ্যে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।